একটিভ ব্লগ নিউজ https://www.activeblognews.com/2023/07/link-to-this-heading.html

ফেসবুক থেকে আয় করার উপায়

ফেসবুক থেকে টাকা আয় করার অনেকগুলো মাধ্যম বা উপায় রয়েছে। যেগুলো হয়ত আমরা ভালোভাবে জানিনা। না জানার কারণে আমরা কাজ করে যাই কিন্তু ফলাফল পাইনা। তাই আজকে জানব ফেসবুক থেকে আয় করার উপায় গুলো নিয়ে।

ফেসবুকে অধিকাংশ মানুষ অযথা সময় নষ্ট করে থাকে। কিন্তু সেই ফেসবুকেই কাজ করে অনেকে আয় করছেন হাজার হাজার টাকা। কিভাবে সম্ভব! চলুন জানার চেষ্টা করি।

পোস্ট সূচিপত্রঃ ফেসবুক থেকে আয় করার উপায়

ফেসবুক থেকে আয় করার উপায়

ফেসবুক থেকে আয় করার উপায় আসলে অনেক রয়েছে। তার মধ্যে সবাই বেয়াহি ব্যবহার করে থাকেন ফেসবুক মনিটাইজেশন করে ভিডিও আপলোড করার মাধ্যমে বিজ্ঞাপন দেখিয়ে আয় করা। তবে এছাড়াও ফেসবুক থেকে আয় করার উপায় অনেক রয়েছে। এগুল সম্পর্কে জানতে আমাদের সাথে থাকুন।

ফেসবুক ভিডিও থেকে আয় করার উপায়

ফেসবুকে বর্তমানে ভিডিও পোস্ট করে আয়ের পাশাপাশি আপনি শর্টস ভিডিও আপলোড করেও টাকা আয় করতে পারবেন। ভিডিও তে মনিটাইজেশন অন করে গুগল থেকে বিজ্ঞান দেখানোর মাধ্যমে আয় করা যায়।

বর্তমানেই এই পদ্ধতি ব্যবহার কারীদের সংখ্যা অনেক বেশি। অনেকেই আছে যারা বিভিন্ন ক্যাটাগরিতে ভিডিও বানিয়ে টাকা আয় করে চলেছেন।

ফেসবুকে কত ভিউ কত টাকা

ফেসবুকে কত ভিউ কত টাকা তার হিসাব করা আসলে অনেক কঠিন। কারণ এর নির্দিষ্ট কোন হিসাব নেই। তবে দেশ হিসেবে এর অনেক তারতম্য হয়ে থাকে। সেই দিক থেকে আমাদের দেশে আয় অনেক কম হয়ে থাকে।

আমাদের দেশে সাধারণত অন্য দেশের তুলনায় অনেক কম টাকা আয় হয়ে থাকে। প্রতি ১ লক্ষ ভিউ থেকে প্রায় ৫ থেকে ১০ হাজার টাকা আয় হয়ে থাকে। এর তারতম্য হয় যদিও।

ফেসবুক থেকে কত টাকা আয় করা যায়

আপনি যতবেশি পরিশ্রম করবেন ততবেশি আয় করার সুযোগ রয়েছে। এর জন্য আপনাকে মাথায় রাখতে হবে নিয়ম মেনে ভালো মানের কন্টেন্ট দিচ্ছেন কিনা। কেননা যেকোন ধরণের ভিডিও দিলে হয়ত হুট হাট করে আয় হতে পারে তবে দীর্ঘ মেয়াদি পরিকল্পনা নিয়ে কাজ করতে চাইলে আপনাকে ভিডিও কোয়ালিটি অনেক মানসম্মত করতে হবে।

কথা হলো ফেসবুক থেকে কত টাকা আয় করা যায়। নিয়ম মেনে আপনি হাজার হাজার থেকে শুরু করে লক্ষ লক্ষ টাকাও আয় করতে পারবেন। তবে ফেসবুকে আয় করা এখন অনেক কঠিন হয়ে দাঁড়িয়েছে। তাই একটু অনিয়ম হলেই আপনার মনিটাইজেশন বন্ধ করে দিতে পারে ফেসবুক কর্তৃপক্ষ।

ফেসবুক থেকে টাকা আয়ের ৬ উপায়

ফেসবুক থেকে টাকা আয়ের ৬ উপায় আপনাদের জন্য নিম্নে উল্লেখ করা হলো
ইন স্ট্রিম অ্যাড এর মাধ্যমে আয় করা যায়
পেইড সাবস্ক্রিপশন এর মাধ্যমে
ব্র্যান্ডের সাথে কাজ করে
ফলোয়ারদের কাছ থেকে আয়
বিভিন্ন পেইড ইভেন্টের মাধ্যমে
ফলোয়ারদের অনলাইন স্টোরে নিয়ে যাওয়ার মাধ্যমে

 শেষ কথাঃ ফেসবুক থেকে আয় করার উপায়

ফেসবুক বর্তমান সময়ে আমাদের দেশে খুব পরিচিত একটি সামাজিক যোগাযোগ মাধ্যমে রুপ নিয়েছে। সেই সাথে এই প্ল্যাটফর্ম ব্যবহার করে বিভিন্ন মাধ্যমে উদ্যোক্তা তৈরি হচ্ছেন সকল স্তরের মানুষ। ফেসবুক থেকে আয় করার উপায় জানা থাকলে আপনিও শুরু করে দিতেই পারেন।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া